News update
  • US sanctions against RAB will stay: State Department     |     
  • 216kg cannabis seized in Sirajganj; 2 drug peddlers held     |     
  • DMP arrests 34 for selling, consuming drugs in city     |     
  • Consumers struggle with inflation in Dhaka kitchen markets     |     

বয়কটের ঢেউ মালয়েশিয়ায়, কেএফসির শতাধিক আউটলেট বন্ধ

গ্রীণওয়াচ ডেস্ক সংঘাত 2024-04-30, 5:51pm

2ff5f2f608a1432a3e22bb2d81f68707ce806e99e72eb4f5-6e0ac1cd564f3da6db8229618e18a1861714477917.jpg




মালয়েশিয়ায় সাময়িকভাবে কেএফসির ১০০টিরও বেশি আউটলেট বন্ধ করে দেয়া হয়েছে। গাজায় চলমান যুদ্ধের কারণে ফিলিস্তিনের পক্ষে বয়কটের জেরে বিশ্বজুড়ে মার্কিন-সংশ্লিষ্ট ব্যবসাগুলো এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছে।

মালয়েশিয়ার কেএফসি রেস্টুরেন্টের ফ্র্যাঞ্চাইজি কিউএসআর ব্র্যান্ডস মালয়েশিয়া হোল্ডিংস বারহাদ, টানা কয়েক মাস খুলে রাখার চেষ্টার পর দেশব্যাপী কেএফসির ১০০টিরও বেশি আউটলেট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে।  

একটি সূত্র অনুসারে, ২৭ এপ্রিল সন্ধ্যা পর্যন্ত মালয়েশিয়ায় কেএফসির ১০৮টি শাখা সাময়িকভাবে কার্যক্রম স্থগিত করেছে এবং দেশটির কেলানতানে প্রায় ৮০ শতাংশ শাখা অস্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। যার মধ্যে জোহরে ১৫টি শাখা (সাময়িকভাবে বন্ধ), কেদাহ (১১), তেরেঙ্গানু (১০), পাহাং (১০), পেরাক (৯), নেগেরি সেম্বিলান (৬), পেরলিস (২), মেলাকা (২), পেনাং (৫), কুয়ালালামপুর (৩), সাবাহ (১) এবং সারাওয়াকে ২টি শাখার কার্যক্রম বন্ধ করা হয়েছে।

জানা গেছে, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনাই এবং কম্বোডিয়াতে ৮৫০টির বেশি কেএফসি চেইন ফাস্ট ফুড রেস্টুরেন্ট পরিচালনা করে কিউএসআর ব্র্যান্ডস। সেই সাথে মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে ৫০০টিরও বেশি পিৎজা হাট রেস্টুরেন্ট চেইন পরিচালনা করে আসছে তারা।

সোমবার (২৯ এপ্রিল) এক বিবৃতিতে কিউএসআর ব্র্যান্ডস জানিয়েছে, মালয়েশিয়ার কমিউনিটিতে ইতিবাচক অবদান রাখা, কেএফসির প্রতি ভালোবাসা ধরে রাখা এবং কর্মীদের সুরক্ষা দেয়া প্রতিষ্ঠানটির অগ্রাধিকার। 

মালয়েশিয়ার কেএফসি রেস্টুরেন্টের ফ্র্যাঞ্চাইজি কিউএসআর ব্র্যান্ডস মালয়েশিয়া হোল্ডিংস বারহাদ, দেশব্যাপী কেএফসির ১০০টিরও বেশি আউটলেট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে। 

বিবৃতিতে আরও বলা হয়, ৫০ বছরেরও বেশি সময় ধরে মালয়েশিয়ানদের সেবা দিয়ে আসা সংস্থা হিসেবে, গ্রাহকদের মানসম্পন্ন পণ্য এবং পরিষেবা সরবরাহের দিকে মনোনিবেশ করা হয়েছে। 

পাশাপাশি মালয়েশিয়ায় ১৮ হাজার টিম সদস্যের (৮৫ শতাংশ মুসলিম) চাকরির সুরক্ষার মাধ্যমে দেশের অর্থনীতিতে ইতিবাচক অবদান রাখছে কিউএসআর ব্র্যান্ডস। 

এদিকে কেএফসি ছাড়াও, স্টারবাকস এবং ম্যাকডোনাল্ডসের মতো আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক ব্র্যান্ড গাজায় চলমান সহিংসতার মধ্যে ইসরাইলকে সমর্থনের কারণে বয়কটের মুখে পড়েছে। তথ্য সূত্র সময় সংবাদ।