News update
  • Floods in Brazil kill at least 57, force 70,000 from homes     |     
  • Sundarbans fire: Low tide delaying dousing operation     |     
  • 2 Bangladeshis seriously injured in ‘landmine explosion’ near Myanmar border     |     
  • Japan, India reject Biden's describing them as xenophobic countries     |     
  • PM opens new AFIP Bhaban, Sena Prangan Bhaban in Dhaka Cant     |     

ইসলামী মুল্যবোধ ভুলুণ্ঠিত হচ্ছে সরকারের ছত্রছায়ায় --পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলনের বিক্ষোভ শুক্রবার বাদ জুমা

রাজনীতি 2024-04-26, 12:59am

charmonai-pir-saheb-mufti-syed-muhammad-rezaul-karim-3d19ef7a831d0b687fc7e7b06375f0781714071575.jpg

Charmonai Pir Saheb, Mufti Syed Muhammad Rezaul Karim.



ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ইসলাম ও ইসলামী মুল্যবোধ ভুলুণ্ঠিত হচ্ছে সর্বত্র। একদিকে জনমতকে উপক্ষো করে শরীফ থেকে শরীফার গল্প কারিকুলামে বহাল রাখার অপরিণামদর্শি খেলায় মেতে উঠেছে। অপরদিকে চট্টগ্রামে চক্ষু হাসপাতালে বোরকা নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছে। ফরিদপুরের মধুখালিতে মন্দিরে আগুন লাগানোকে কেন্দ্র করে দুই সহোদর হাফেজে কুরআনসহ তিনকে হত্যা ও অনেককে আহত করেছে উগ্রবাদি হিন্দু সম্প্রদায়। কিন্তু সরকারের কোন বক্তব্য নেই এক্ষেত্রে। মিডিয়াগুলোও নিরব। কারণ কী? তাহলে কি দেশ ভারতের করতলে চলে গেছে? নাকি সরকারের নিরবতায় মিডিয়াগুলোও নিরব। মধুখালির ঘটনায় সরকারের ব্যর্থতা নাকি মুসলিম ও হাফেজে কুরআন বলে তাদেরকে অবজ্ঞা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার একি বিবৃতিতে ইসলামী আন্দোলনের আমীর বলেন, যদি হাফেজে কুরআন নিহত না হয়ে ভিন্ন ধর্মের কোন লোক নিহত হতো তাহলে সরকার ও মিডিয়ার ভুমিকা কী হতো? বৃষ্টির জন্য আল্লাহর রহম কামনা করে সালাতুল ইস্তেসকার আয়োজন করতে দেয়নি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসব কীসের আলামত? ঢাকা বিশ্ববিদ্যালয়ের জায়গা দান করেছেন মুসলিম স্যার সলিমুল্লাহ। মুসলমানের ভুমিতে নামাজ হবে, ইফতার হবে, কুরআনের ক্লাস হবে, ইসলাম চর্চা হবে এটাই স্বাভাবিক। কিন্তু কী হচ্ছে? মাহে রমজানের পবিত্রতা নষ্ট করে ঢাবিতে হোলি খেলা হয়, তাতে তো কোন নিষেধাজ্ঞা দেয়নি ঢাবি কর্র্তৃপক্ষ।

মুফতী রেজাউল করীম বলেন, ইসলাম ও ইসলামী মূল্যবোধ নিয়ে চক্রান্ত করলে বিরানব্বই ভাগ মুসলমানের দেশে ঈমানদার জনতা নিরবে বসে থাকবে না। প্রয়োজনে জীবন ও রক্ত দিয়ে হলেও দেশ ও ইসলামবিরোধী চক্রান্ত রুখে দাড়াবে।

পীর সাহেব চরমোনাই নতুন কারিকুলামে ট্রান্সজেন্ডার বিষয় বিতর্র্কিত শরীফার গল্প বিষয়ক কমিটির প্রকাশিত রিপোর্ট  দেশ ও জাতিসত্তাবিরোধী, এটা বাস্তবায়ন করলে ঈমানদার জনতার রুদ্ররোষ সৃষ্টি হবে। ট্রান্সজেন্ডারকে প্রমোট করতেই দেশবাসির চরম আপত্তি সত্বেও তারা একপেশে রিপোর্ট প্রদান করেছে। এ রিপোর্টে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটেনি।

শুক্রবার ঢাকায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ সফলের আহ্বান

ফরিদপুরের মধুখালিতে কতিপয় উগ্র সন্ত্রাসী কর্তৃক নিরীহ হাফেজে কুরআন দুই সহোদর শ্রমিক হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামি ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার, বাদ জুমা, রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেইটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগ উত্তর ও দক্ষিণের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। বিক্ষোভ মিছিলের সফলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ নেতৃবৃন্দ। - প্রেস বিজ্ঞপ্তি