News update
  • Boy stabbed dead in teen gang attack in Ctg     |     
  • Dhaka’s air quality ‘unhealthy’ Friday morning     |     
  • Writ seeks inquiry of Ex-land minister's property in UK     |     
  • UN to vote on resolution that would grant Palestine new rights     |     

কোরআন নাজিলের মাসে কোরআনের ক্লাসে নিষেধাজ্ঞা ইসলামবিদ্বেষী সিদ্ধান্ত

শাসকগোষ্ঠিকে মুনাফেকি আচরণ থেকে সরে আসার আহ্বান -পীর সাহেব চরমোনাই

রাজনীতি 2024-03-22, 11:42pm

charmonai-pir-saheb-mufti-syed-muhammad-rezaul-karim-3d19ef7a831d0b687fc7e7b06375f0781711129365.jpg

Charmonai Pir Saheb, Mufti Syed Muhammad Rezaul Karim.



ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রমজানের প্রথম দশক রহমতের শেষ হয়েছে। দ্বিতীয় দশক মাগফিরাতের শুরু হয়েছে। মাহে রমজান যে জন্য এসেছে অর্থ্যাৎ তাকওয়ার গুণে গুনান্বিত হওয়ার জন্য, সেই তাকওয়া আমাদের জীবনে অর্জন করতে পেরেছি কিনা তা ভেবে দেখার সময় হয়েছে। তিনি বলেন, পবিত্র মাহে রমজান আত্মশুদ্ধি, সাম্য, সহমর্মিতা ও মানবীয় গুনাবলী সৃষ্টির শিক্ষা দেয়।

পীর সাহেব চরমোনাই বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী নিজেকে নামাজী, তাহাজ্জুদ গুজার ও কোরআন তিলাওয়াতকারী হিসেবে পরিচয় দেন। প্রতিদিন কোরআন তিলাওয়াত করেন, খুব ভাল কথা। কিন্তু এই সরকারের বর্তমান সময়ে কোরআনের ক্লাসে বাধাদান, ইফতারে নিষেধাজ্ঞা, রোজাদারদের উপর হামলা ও রক্তাক্তকরণ করা হয় বিচার হয় না। এমন আচরণকারীদেরকে কোরআনে মুনাফিক বলা হয়েছে। যারা বাহিরে এক এবং ভিতরে আরেক চিন্তা লালন করেন, এমন ব্যক্তিরা কোরআনের ভাষায় মুনাফিক। সরকার এখন যা করছে তা ভারতকে খুশি করার জন্য করছেন। নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করার পরিণাম ভাল হয় না। আপনি যে কাজ করেছেন, রিপোর্ট নিয়ে দেখেন আওয়ামলী লীগের জনসমর্থন একেবারে তলানীতে চলে গেছে। ভারতের উপর ভর করে কয় বছর থাকতে পারবেন, চিন্তা করে দেখেছেন?

ইসলামী আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী বিধি-বিধানের বিরুদ্ধে অবস্থান থেকে ফিরে আসুন। কোরআনের ক্লাসে বাধাদান করেন, আবার নিজে কোরআন পড়েন, এটা সম্পূর্ণ ধোকাবাজি ছাড়া আর কিছুই নয়।

মুফতী রেজাউল করীম পীর সাহেব বলেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। এই রমজান কোরআন নাজিলের মাসে কোরআন শিক্ষার ক্লাসে নিষেধাজ্ঞা আমাদেরকে ভাবিয়ে তুলেছে।

আজ শুক্রবার বাদ জুমআ বরিশালের চরমোনাই মাদরাসায় অনুষ্ঠিত বিশেষ তালিম তারবিয়াতের ১১তম দিনের আলোচনায় তিনি এসব কথা বলেন। আলোচনায় পীর সাহেব চরমোনাই ছাড়াও নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মাদরাসার শিক্ষকগণ এবং চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী জিয়াউল করীম অংশ নেন। - প্রেস বিজ্ঞপ্তি