News update
  • Dhaka air ‘unhealthy’ Friday morning     |     
  • Arakan Army frees 12 Bangladeshi fishermen     |     
  • A soothing respite: Rain in Dhaka after prolonged heatwave     |     
  • Palestine economy in ruins, as Gaza war sets dev back 2 decades     |     
  • Law to ban rice polishing effective from Aman season     |     

১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে আ.লীগের শান্তি সমাবেশ

গ্রীণওয়াচ ডেস্ক রাজনীতি 2023-02-06, 8:34am

resize-350x230x0x0-image-210681-1675623171-76c4e601b967a390cca6c0804b55991e1675650883.jpg




আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে দলের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশব্যাপি ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ করা হবে। ১১ ফেব্রুয়ারির এ সমাবেশ সফল করার জন্য কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। ইতোমধ্যে ৪০টি জেলার কেন্দ্রীয় নেতাদের বিষয়টি জানানো হয়েছে।

রোববার আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

সভা সূত্রে জানা যায়, বিএনপির নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে প্রতিটি জেলার ইউনিয়ন পর্যায়ে একযোগে শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, জেলার নেতাদের সঙ্গে যোগ দেবেন কেন্দ্রীয় নেতারা। এ শান্তি সমাবেশ সফল করতে ৪০টি জেজলার কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বন্টন করা হয়েছে।

কেন্দ্রীয় নেতাদের যেসব জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে—

জয়পুরহাটে আবু সাঈদ আল মাহমুদ স্বপন, লালমনিরহাটে অ্যাড. সফুরা বেগম রুমি, রংপুরে এইচ এন আশিকুর রহমান এমপি, সুজিত রায় নন্দী ও অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, বগুড়ায় ডা. রোকেয়া সুলতানা, নওগাঁয় সাখাওয়াত হোসেন শফিক, রাজশাহী জেলায় এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন ও বেগম আখতার জাহান, সিরাজগঞ্জে প্রফেসর মেরিনা জাহান এমপি, পাবনায় নুরুল ইসলাম ঠান্ডু, মাগুরায় শ্রী নির্মল কুমার চ্যাটার্জী, নড়াইল মাশরাফী বিন মোর্তুজা এমপি, বাগেরহাট অ্যাড. মোঃ আমিরুল ইসলাম মিলন এমপি, ঝিনাইদহে পারভীন জামান কল্পনা, যশোরে বি এম মোজাম্মেল হক, খুলনা জেলায় এস এম কামাল হোসেন ও অ্যাড. গ্লোরিয়া সরকার ঝর্ণা, বরগুনায় সিদ্দিকুর রহমান, পটুয়াখালীতে অ্যাডভোকেট আফজাল হোসেন, বরিশাল জেলায় আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি ও আনিসুর রহমান, পিরোজপুরে মো. গোলাম কবীর রাব্বানী চিনু, টাঙ্গাইলে ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি ও বেগম শামসুন নাহার, মানিকগঞ্জে অ্যাডভোকেট তারানা হালিম, মুন্সিগঞ্জে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, গাজীপুরে সিমিন হোসেন রিমি এমপি, নরসিংদীতে অ্যাডভোকেট সানজিদা খানম, রাজবাড়ীতে দেলোয়ার হোসেন, ফরিদপুরে আব্দুর রহমান, গোপালগঞ্জে লে. কর্ণেল (অব) মোহাম্মদ ফারুক খান ও সৈয়দ আব্দুল আউয়াল শামীম, মাদারীপুরে শাহজাহান খান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ড. আবদুস সোবহান গোলাপ, আনোয়ার হোসেন ও সাহাবুদ্দিন ফরাজী, শরীয়তপুরে ইকবাল হোসেন অপু, জামালপুরে মির্জা আজম, শেরপুরে মারুফা আক্তার পপি, নেত্রকোনোয় অসীম কুমার উকিল ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং, লক্ষীপুরে ফরিদুন্নাহার লাইলী, ব্রাক্ষণবাড়িয়ায় অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কুমিল্লা উত্তরে ইঞ্জিনিয়ার মো. আবদুম সবুর, চাঁদপুরে ডা. দীপু মনি ও ড. সেলিম মাহমুদ, চট্টগ্রাম উত্তরে ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণে আমিনুল ইসলাম, রাঙ্গামাটিতে দীপঙ্কর তালুকদার ও বান্দরবানে ওয়াসিকা আয়শা খান কক্সবাজারে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা প্রমুখ। তথ্য সূত্র আরটিভি নিউজ।