News update
  • Met office issues nationwide 72-hour heat alert     |     
  • No respite from heat wave for five days: Met office     |     
  • Over 2,100 men evacuated as Indonesian volcano spews ash     |     
  • Dhaka air unhealthy for sensitive groups Saturday morning     |     
  • North Korea conducts a test on 'super-large warhead': KCNA     |     

জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপিত

উৎসব 2023-02-03, 7:03pm

delwar-bayati-and-his-group-offering-baul-songs-at-the-winter-festival-held-at-national-press-club-on-friday-03e690d4a43e222d718dc746ab856b241675429381.jpg

Delwar Bayati and his group offering baul songs at the Winter Festival held at National Press Club on Friday



প্রথমবারের জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপিত হল। এ উপলক্ষে ক্লাব সদস্য ও তাদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছিল ক্লাব প্রাংঙ্গণ।

শুক্রবার(৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের কাবাব ঘরের বাগানে সকাল ৯টায় শুরু হয় শীত উৎসব।  প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত সহ ক্লাব ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উৎসবের উদ্বোধন করেন। সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে আবহমান বাংলার ঐতিহ্যবাহী সুস্বাদু পিঠাসমূহকে পরিচিত করে দেবার জন্য জাতীয় প্রেস ক্লাব এ ধরনের উৎসবের আয়োজনের করে চলেছে যা ভবিষ্যতও অব্যাহত থাকবে।

বিভিন্ন ধরনের পিঠা পরিবেশনের সাথে সাথে চলে বাউল গান। গান পরিবেশন করে মনিকা দেওয়ান ও তার দল এবং দেলোয়ার বয়াতি ও তার দল। তাদের মন মাতানো সব পরিবেশনার সঙ্গে সঙ্গে ক্লাব সদস্যরা ও তাদের পরিবারের সদস্যরা আনন্দে মেতে উঠেন। আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটির সদস্য কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দীকি সোমা এবং সৈয়দ আবদাল আহমদ।

তিনদিনব্যাপী ‘শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা’র আয়োজন

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সদস্য সন্তানদের (প্রাইমারী-দ্বাদশ শ্রেণী) ‘শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা’র আয়োজন করা হয়। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আহকামউল্লাহ। মোট ৫৫ সদস্য সন্তান উক্ত কর্মশালায় অংশগ্রহণ করে। শিশু শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক শাহনাজ সিদ্দীকি সোমা’র সঞ্চালনায় তিনদিনব্যাপী এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মো: আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, সদস্য কল্যাণ সাহা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল হক আজাদ, উপদেষ্টা মন্ডলী সদস্য মীর বরকত এবং সাংবাদিক মীর মাশরুরুজ্জামান রনি। - প্রেস বিজ্ঞপ্তি